status

প্রপোজ ডে ২০২২ স্ট্যাটাস – প্রপোজ ডে এসএমএস (মেসেজ) প্রপোজ ডে পিক

প্রপোজ ডে ২০২২ স্ট্যাটাস – প্রপোজ ডে এসএমএস (মেসেজ) প্রপোজ ডে পিক,সম্মানিত পাঠক, আজ 8 ই ফেব্রুয়ারি প্রপোজ ডে। সবাইকে জানাই প্রপোজ ডের শুভেচ্ছা ও অভিনন্দন। দিন যাচ্ছে এবং ফেব্রুয়ারি মাস বাংলার মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। এর কারণ হচ্ছে ফেব্রুয়ারি মাস জুড়ে রয়েছে বিভিন্ন ধরনের ডে যেমন, প্রপোজ ডে, হাগ ডে, ভ্যালেন্টাইন্স ডে ইত্যাদি। প্রপোজ ডে হচ্ছে ফেব্রুয়ারি মাসের অন্যতম একটি জনপ্রিয় দিন। এইদিন একজন ছেলে তার পছন্দের মানুষকে প্রপোজ করে এবং একজন মেয়ে তার পছন্দের মানুষকে প্রপোজ করে থাকে। যার ফলে এই দিনের মাধ্যমে ভ্যালেন্টাইনস ডে শুরু হয়। কারণ প্রকৃতিতে প্রপোজ করে এবং ভালোবাসা উদযাপন করে।

এই প্রপোজ ডে তে প্রেমিক প্রেমিকাকে প্রপোজ করে বা প্রেমিকা প্রেমিককে প্রপোজ করে থাকে। যার ফলে তাদের মধ্যে একটি ভালোবাসার বন্ধন সৃষ্টি হয় এবং সেখান থেকে ভ্যালেন্টাইন্স ডে শুরু হয়।

প্রপোজ ডে কে উপলক্ষ করে পৃথিবীর সকল দেশের মানুষ আনন্দে মেতে ওঠে। এই দিবসে কোন ধর্ম জাত ম্যাটার করে না। মূল কথা হলো এই দিবসটিতে তারা তাদের মনের কথাগুলো তাদের মনের মানুষের কাছে শেয়ার করে থাকে। এই ফেব্রুয়ারীর 8 তারিখে প্রপোজ ডে তে সবাই এসএমএস এবং মজার মজার স্ট্যাটাস তাদের প্রিয়জনদের সাথে বিনিময় করে থাকে। যে সকল প্রেমিক প্রেমিকা প্রপোজ ডের সুন্দর সুন্দর এসএমএস পিকচার এবং স্ট্যাটাস খুজতেছেন তারা আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। তাহলে আপনি আপনার কাংখিত বিষয়গুলো জানতে পারবেন এবং দেখতে পারবেন।

পরিচ্ছেদসমূহ

  • প্রপোজ ডে কি?
  • প্রপোজ ডে ইতিহাস
  • প্রপোজ ডে পিক ফেসবুক স্ট্যাটাস
  • প্রপোজ ডে মেসেজ
  • ছেলেদের কিভাবে প্রপোজ করতে হয়

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস sms-happy valentine day এসএমএস পিকচার

প্রপোজ ডে কি?

প্রপোজ ডে মূলত এটি একটি বিশেষ দিন যা বাংলাদেশ এবং ইন্ডিয়ার ৮ ফেব্রুয়ারি পালিত হয়। এই দিনটিতে একজন সিঙ্গেল প্রেমিক তার পছন্দের প্রেমিকাকে প্রপোজ করে থাকে। মূলত এ দিনটিকে কেন্দ্র করে সবাই একটু অপেক্ষায় থাকে যে প্রপোজ ডে তে সে তার মনের মানুষকে প্রপোজ করবে।

প্রপোজ ডে ইতিহাস

প্রস্তাব দিবস (ইংরেজি: Propose Day) ভালোবাসা সপ্তাহ বা ভ্যালেনটাইন সপ্তাহ শুরুর দ্বিতীয় দিন যা ফেব্রুয়ারি ৭-১৪ তারিখে শুরু হয়।উপমহাদেশের বাংলাদেশ এবং ভারতে দিবসটি প্রতি বছর ৮ ফেব্রুয়ারি তারিখে পালিত হয়। এই দিবসে তরুণ বয়স্ক ছেলেমেয়ে তাদের বন্ধু-বান্ধবী, প্রেমিক-প্রেমিকা, বন্ধু এবং পরিচিতদের গোলাপ দিয়ে প্রস্তাব দিয়ে থাকে

প্রপোজ ডে পিক ফেসবুক স্ট্যাটাস

যারা প্রপোজ ডে পিকচার এবং স্ট্যাটাস খুজতেছেন তাদের জন্য আজকে কিছু নতুন এবং ইউনিক পিকচার এবং স্ট্যাটাস শেয়ার করব। যেগুলোর মাধ্যমে আপনি আপনার সেই মনের মানুষটিকে উইশ করতে পারবেন এবং স্ট্যাটাস বিনিময় করে আপনার মনের ভাব প্রকাশ করতে পারবেন।

যদি বৃষ্টি হোতাম…… তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম ।

চোখে জমা বিষাদ টুকু এক নিমিষেই ধুয়ে দিতাম ।

মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে,

কষ্ট আর পারতো না তোমায় অকারণে কষ্ট দিতে..!

প্রপোজ ডে পিক ফেসবুক স্ট্যাটাস

চোখে আমার ঝর্ণা বহে, মনে দুঃখের গান ।

তোরে যদি না পাই আমি, দিব আমার প্রান ।

শুনতে চাই তোর কথা, ধরতে চাই হাত ।

কেমন করে তোরে ছাড়া, থাকি দিন রাত !

 

শীতের চাঁদর জড়িযে,

কুয়াশার মাঝে দাঁড়িয়ে,

হাত দুটো দাও বারিয়ে,

শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন”

বুঝে নিও আমি আছি তোমার পাশে সারাক্ষন ।

প্রপোজ ডে পিক ফেসবুক স্ট্যাটাস

মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে”

“ভাবি শুধু তোমাকে সব সময় অনুভবে”

“স্বপ্ন দেখি তোমাকে চোখের প্রতি পলকে”

“আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে ।


সুখে থাকো দুঃখে থাকো,

খবর তো আর রাখো না ।

এখন তো আমায় তুমি ভালো

আর বাসো না ।

যতো ভালোবাসা ছিলো দিয়ে

ছিলাম তোমাকে ।

তবু তুমি কিছুতেই,

বুঝলেনা আমাকে ।

প্রপোজ ডে মেসেজ

প্রেমের স্বার্থকতা মিলনে । বিরহ-বিচ্ছেদ হীনা মিলন, ততটা মধুময় নয় ।

বিরহ-বিচ্ছেদের পর মিলন, যতটা মধুময় হয় ।

প্রপোজ ডে মেসেজ

ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।।


শীতের চাদর জড়িযে, কুয়াশার মাঝে দারিয়ে, হাত দুটো দাও বারিয়ে, শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন” বুঝেনিও আমি আছি তোমার পাশে সারাক্ষন।


কটি প্রকৃত ভালবাসা হতে পারে দৈহিক অথবা ঐশ্বরিক| সত্য ভালবাসা হচ্ছে এমন কিছু যা শাশ্বত ও অধিক শান্তিপূর্ন| ___জোনাক


হতে পার তুমি মন থেকে দুরে তথাপি, রয়েছো মোর নয়ন পুরে॥ হয়তো তুমি নেই এই হৃদয়ে, তবুও রয়েছো পরশের-ই ভিতরে। কারণ, ভালবাসি শুধুই তোমারে॥

১৪ ফেব্রুয়ারি ১০০+ বিশ্ব ভালবাসা দিবসের শুভেচ্ছা  ছন্দ

ছেলেদের কিভাবে প্রপোজ করতে হয়

ছেলেরা যেমন মেয়েদের প্রপোজ করে থাকে। ঠিক তেমনি বর্তমান সময়ে মেয়েরাও ছেলেদের প্রপোজ করে থাকে ‌। কারণ সময়ের পরিবর্তনের কারণে মানুষ এখন অনেক পরিবর্তন হয়ে গেছে। যার ফলে আগে দেখা যেত প্রায় ছেলেরা মেয়েদের প্রপোজ করে থাকে কিন্তু মেয়েদের ক্ষেত্রে সেটা ছিল অনেক বিরল। কিন্তু বর্তমান সময়ে দেখা গেছে মেয়েরা ছেলেদের বেশি প্রবেশ করে থাকে। তবে সেই প্রকোষ্ঠে কিভাবে করবেন। আজকে আমরা ছেলেদের কিভাবে প্রপোজ করতে হয় সে সকল বিষয়ে মেয়েদের কিছু টিপস দিব। যে গুলো অনুসরণ করলে হয়তো আপনিও খুব সহজে আপনার মনের মানুষটিকে প্রবেশ করতে পারবেন।

১. ছেলেটির শখের দিকে মনোযোগ দিন

প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হচ্ছে। আপনি যে ছেলেটিকে পছন্দ করেন সেই ছেলেটির চোখের দিকে মনোযোগ দিতে হবে। সং বলতে ছেলেটির কোন কোন বিষয়ের উপর আগ্রহ এবং সে কি পছন্দ করে সে সকল বিষয়ে আপনার ধারণা থাকতে হবে এবং আপনার সেই বিষয়গুলোর উপর আগ্রহ প্রকাশ করতে হবে। তাহলে যখন দুইজনের সব একই রকম হবে তখন বিষয়টা আপনার জন্য অনেক সহজ হয়ে যাবে।

২. কী খেতে পছন্দ করে সে?

দ্বিতীয় নাম্বারে যে বিষয়টি হচ্ছে সেটা কি খেতে পছন্দ করে। সে কোন রেস্টুরেন্টে খেতে পছন্দ করে। সে বিষয়ে আপনার খোঁজ-খবর নিতে হবে এবং সে যদি বাড়ির কোন খাবার খেতে পছন্দ করে তাহলে সেটি আপনি নিজ হাতে রান্না করে তার জন্য নিয়ে যাবেন। যখন দেখবেন সে আপনার প্রতি অনেকটা দুর্বল হয়ে গেছে। তখন সে কিছুটা বুঝতে পারবে যে আপনি তাকে পছন্দ করেন।

৩.. চমকে দিন

আপনি যাকে পছন্দ করেন হুটহাট চমকে দেবেন। তার পাশে পাশে সবসময় থাকবেন এবং যেকোন বিষয় নিয়ে তাকে চমকে দিবেন। তাহলে দেখবেন তার ভেতর একটি প্রশ্ন কাজ করবে যে সে কেন আমাকে চমকে দিচ্ছে। তাহলে আপনাকে আর বলতে হবেনা সে বুঝে নিবেন যে আপনি তাকে পছন্দ করেন।

৪. এখন যে টিপসটা বলব সেটা হচ্ছে সবচেয়ে কার্যকরী টিপস। কারণ সবারই সাহস থাকে না যার ফলে অনেকেই ডিরেক্ট বলে দেয় আবার অনেকেই ভয়ে বলতে পারেনা। চাঁদের সাহস একটু কম তারা আপনি যে ছেলেটিকে পছন্দ করেন তার সবচেয়ে কাছের বন্ধু যিনি কিংবা তার কাছের আত্মীয় স্বজনের সাথে সম্পর্ক করবেন এবং তাদের সাথে কথা বলবেন। যখন আপনি তাদের সাথে ভালো ব্যবহার করবেন এবং তাদের মন জয় করতে পারবেন তখন ছেলেটি আপনার প্রতি দুর্বল হয়ে যাবে। তারপর আপনি সময় বুঝে ছেলেটির প্রিয় বন্ধুকে আপনার মনের কথাটাই বলবেন এবং সে বন্ধুটি সে ছেলেটিকে বলবেন এবং আপনার কাজ হয়ে যাবে।