Tips & tricks

কাতার বিশ্বকাপ বাছাই পর্ব পয়েন্ট টেবিল

কাতার বিশ্বকাপ বাছাই পর্ব পয়েন্ট টেবিল। কল্পনার পর এবার শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবল 2022। এ বছরের 21 নভেম্বর থেকে প্রথম পর্ব শুরু হয়ে যাবে। করনা প্যানডেমিক এর কারনে বিশ্বকাপ ফুটবল 2022 খেলাটি অনিশ্চয়তার মুখে পড়ে গেছিল। তবে সেই অনিশ্চয়তায় এখন বাস্তবে রূপ নিতে চলেছে। কারণ এরই মধ্যে শোনা যাচ্ছে 2022 ফুটবল বিশ্বকাপ এর সকল টিকেট বিক্রি করা হয়ে গেছে।

কাতার ফুটবল বিশ্বকাপ 2022 কে কেন্দ্র করে কাতারকে তার আপন রূপে সাজিয়ে তুলেছে। যাতে খেলা প্রেমিক মানুষরা এর পরিবেশ দেখে মন মুগ্ধকর হয়ে যায়।

কাতার বিশ্বকাপ বাছাই পর্ব পয়েন্ট টেবিল বাংলাদেশ

ফুটবল বিশ্বকাপে জায়গা পাওয়ার জন্য এরই মধ্যে 13 টি দল আনুষ্ঠানিকভাবে বাছাইপর্বে পেরিয়ে গেছে। আরজে দলগুলো রয়েছে তাদের মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেওয়ার জন্য অনেক দল অনেক বাধা-বিপত্তি পেরিয়ে চলে এসেছে। যে দল গুলো এসেছে আমরা এক নজরে তাদের নাম গুলো আপনাদের সাথে শেয়ার করব। সেই সাথে আপনাদের প্রতিটি দলের পয়েন্ট টেবিল গুলো শেয়ার করে দেবো।

জায়গা করে নেওয়া দলগুলো হলো- সার্বিয়া, ডেনমার্ক, স্পেন, নেদারল্যান্ডস, সুইজারল্যান্ড, ক্রোয়েশিয়া, ফ্রান্স, ইংল্যান্ড, বেলজিয়াম, জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা এবং স্বাগতিক হিসেবে সরাসরি সুযোগ পাওয়া কাতার।

কাতার বিশ্বকাপ বাছাই পর্ব পয়েন্ট টেবিল বাংলাদেশ

আরো পড়ুন: বিশ্বকাপ ফুটবল বাছাই পর্ব ২০২২ আজকের খেলা

কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম

আমরা অনেকেই জানিনা কাতার বিশ্বকাপ ফুটবল 2022 কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবং সেই স্টেডিয়ামগুলোর নাম কি। যার ফলে আমরা অনেক সময় গুগলের সার্চ করে থাকি এই সকল প্রশ্ন গুলি। আজকে আপনাদের সকল প্রশ্নের অবসান ঘটিয়ে আমরা কাতার বিশ্বকাপ 2022 ফুটবল খেলা কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সে সকল বিস্তারিত তথ্য আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো।

আরো পড়ুন: বিশ্বকাপ ফুটবল কাতার ২০২২ সময়সূচী বাংলাদেশ

কাতার স্টেডিয়াম নাম

  1. আল জানুব স্টেডিয়াম
  2. আল সুমামাহ স্টেডিয়াম
  3. রাস আবু আবুদ স্টেডিয়াম
  4. আহমেদ বিন আলী স্টেডিয়াম
  5. এডুকেশন সিটি স্টেডিয়াম
  6. খলিফা ইন্টারন্যাশনা স্টেডিয়াম
  7. আল বাইত স্টেডিয়াম
  8. লুসাইল আইকনিক স্টেডিয়াম

পরিশেষে আপনাদের একটি কথাই বলবো কাতার বিশ্বকাপ 2022 এর বাছাইপর্বের পয়েন্ট টেবিল আমরা উপরে লিংক দিয়ে দিয়েছি সেখান থেকে আপনারা দেখে নিবেন। যদি আমাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের একটি এডে ক্লিক করবেন। আপনাদের একটি ক্লিক আমাদের অনেক বড় অনুপ্রেরণা।