Tips & tricks

রাশ্মিকা মান্দানা মুভি লিস্ট-পিক ফটো

রাশ্মিকা মান্দানা ৫ এপ্রিল ১৯৯৬ সালে জন্মগ্রহন করেন। তার বর্তমান বয়স ২৫ বছর। তার জন্মস্থন বিরাজপেট, কর্ণাটক, ভারত।রাশ্মিকার ফ্যামিলিতে মেম্বার সংখ্যা চার জন। তার বাবার নাম মাদন মান্দানা। তিনি একজন বিজনেসম্যান। তার মায়ের নাম সমান মান্দানা। তিনি একজন হাউস ওয়াইফ। রাশমিকা একটি ছোট বোন আছে।

রাশ্মিকা মান্দানা মুভি লিস্ট

তিনি একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল। তেলুগু, কন্নড় চলচ্চিত্রে মূলত তিনি অভিনয় করে থাকে।রশ্মিকা গণমাধ্যম ও কন্নড় চলচ্চিত্র ক্রাশ নামে পরিচিত। রাশ্মিকা হলেন একজন অ্যাক্টর যিনি চলচ্চিত্রে খুব অল্প সময়ের মধ্যে 1 বিলিয়ন রুপি আয় করেছিল। রাশ্মিকা মান্দানা মুভি লিস্ট-পিক ফটো তার ব্যক্তিগত জীবন প্রারন্তিক জীবনী নিয়ে আলোচনা করবো।

আরো পড়ুন:

  1. রিয়াজ আলি পিক-রিয়াজ আলীর পরিচয়
  2. সামিরা খান মাহি নিউ টিকটক
  3. শামীমা আফরিন ওমি-শামীমা আফরিন ওমি জীবনী-উইকি

আজকের পরিচ্ছেদসমূহ

  • রাশ্মিকা মান্দানা ব্যক্তিগত জীবন
  • প্রারন্তিক জীবনী
  • রাশ্মিকা মান্দানা পুরস্কার ও সম্মাননা
  • রাশ্মিকা মান্দানা চলচ্চিত্রের তালিকা

রাশ্মিকা মান্দানা ব্যক্তিগত জীবন

রাশ্মিকা মান্দানা মুভি লিস্ট-পিক ফটো

তার ব্যক্তিগত জীবনের কিছু ঘটনা উল্লেখ করব।রাশ্মিকা অভিনেতা রক্ষিত শেটি কে বিয়ে করেছিলেন। তাকে বিয়ে করার পর তিনি  কিরিক পার্টি নামে একটি চলচ্চিত্র নির্মাণের সময় তাদের মধ্যে সম্পর্ক সৃষ্টি হয় এবং 2017 সালে 3 জুলাই তাদের নিজ শহরে বিরাজ পেটে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে তাদের বিয়ে হয়।কিন্তু তাদের এই সম্পর্ক বেশিদিন চিরস্থায়ী হয়নি। উল্লেখযোগ্য যে 2018 সালের সেপ্টেম্বরে তাদের বিবাহ বিচ্ছেদ হয়।

কর্মজীবন

তিনি অভিনয় জগতে 2012 সালে মডেলিং দিয়ে শুরু করেছিলেন।সে বছরই তিনি ক্লিন এন্ড ক্লিয়ার ফ্রেশ অফ ইন্ডিয়া খেতাব অর্জন করেছিলেন। তারপর তিনি 2013 সালে টিভিসি খেতাব অর্জন করেছিলেন। 2014 সালের প্রথম দিকে চলচ্চিত্রের রাশমিকা অভিনেত্রীর ভূমিকা পালন করেছিলেন।

রাশ্মিকা মান্দানা প্রারন্তিক জীবনী

রশ্মিকা মন্দানা কর্ণাটকের কোড়গু জেলার একটি শহর বিরাজপেটে ১৯৯৬ সালের ৫ এপ্রিল জন্মগ্রহণ করেছিলেন।তিনি কোড়গু পাবলিক স্কুল (সিওপিএস), কোড়গুতে পড়াশোনা করেছিলেন এবং মহীশূর বাণিজ্য ও কলা ইনস্টিটিউট-এ প্রাক-বিশ্ববিদ্যালয় কোর্স করেছেন।তিনি এমএস রামাইয়া কলা, বিজ্ঞান ও বাণিজ্য কলেজ থেকে মনোবিজ্ঞান, সাংবাদিকতা এবং ইংরেজি সাহিত্যে স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন।পড়াশুনার পাশাপাশি তিনি বেশ কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছিলেন।

রাশ্মিকা মান্দানা পুরস্কার ও সম্মাননা

তিনি 2017 সালে কিরিক পর্টি চলচ্চিত্র মনোনয়ন পায় এবং সেখানে বিজয়ী হয়। তারপর 2018 সালে অঞ্জনিপূত্রা ও চমক দুটি চলচ্চিত্র মনোনয়ন পায় এবং সেখান অঞ্জনিপূত্রা মুভিটি বিজয়ী হয়। 2019 সালে গীতা গোবিন্দম এবং ডিয়ার কমরেড মনোনয়ন পায়। সেখানে দুটি ছবি বিজয়ী হয়। তারপর 2020 সালে কন্নড় যাজামানা মুভিটি মনোনীত হয় কিন্তু কোন পুরস্কার পায়নি।

চলচ্চিত্রের তালিকা

২০১৭ সালে তিনি চমক এবং আঞ্জানী পুত্রা নামক দুটি বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।পরে তিনি ২০১৮ সালের প্রণয়ধর্মী চলচ্চিত্র চালো দিয়ে তেলুগু চলচ্চিত্রে অভিষেক করেছিলেন এবং একই বছর তিনি গীতা গোবিন্দম-এ অভিনয় করেছিলেন, যা তেলুগু চলচ্চিত্রে সর্বাধিক মুনাফা অর্জনকারীদের তালিকায় স্থান করে নেয় এবং তিনি ব্যাপক পরিচিতি অর্জন করতে সক্ষম হন।রশ্মিকা ২০১৬ সালের কন্নড় চলচ্চিত্র কিরিক পার্টি-এর মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন।

2016 সালে তিনি সানবির জোসেফ ভূমিকায় একটি চলচ্চিত্রে অভিনয় করেন। চলচ্চিত্রটির নাম হচ্ছে কিরিক পর্টি। তারপর 2017 সালে আরও দুটি ছবিতে অভিনয় করেন সেখানে তাঁর ভূমিকা ছিল গীতা ওখুশি চলচ্চিত্রটির নাম হচ্ছে অঞ্জনিপূত্রা ও চমক। তারপর তিনি 2018 সালে আরো চারটি চলচ্চিত্র অভিনয় করে থাকেন। চলচ্চিত্রগুলো নাম হচ্ছে চালো, গীতা গোবিন্দম, দেবদাস।2019 সালে আরও দুটি ছবিতে অভিনয় করেন তারপর 2020 সালে আরও দুটি চলচ্চিত্রে অভিনয় করেন। তারপর তাকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। বর্তমান সময়ে চলচ্চিত্রপাড়ায় এবং মিডিয়াপাড়ায় তিনি ক্রাশ নামে পরিচিত।