News

সারিকা ব্যক্তিগত জীবন ও কর্মজীবন ইতিহাস

সারিকা ব্যক্তিগত জীবন ও কর্মজীবন ইতিহাস,সুনিতা পাঠক, সারিকা ঠাকুর, আজকে আমরা সারিকা ঠাকুর এর ব্যক্তিগত জীবন এবং কর্মজীবন সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য আপনাদের সাথে শেয়ার করব। যতটুকু না হয়তো আপনারা আগে কখনো শোনেননি। যেসকল ভক্তরা সারিকা ঠাকুরের জীবন বৃত্তান্ত সম্পর্কে জানতে চান তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। তাহলে আপনি তার সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

১৯৯৯ সালে তামিল ভাষার হে রাম চলচ্চিত্রের পোশাক পরিকল্পনার জন্য শ্রেষ্ঠ পোশাক পরিকল্পনা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ২০০৫ সালে ইংরেজি ভাষার পারজানিয়া চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন

সারিকা ব্যক্তিগত জীবন

সারিকা ঠাকুর (জন্ম: ৫ ডিসেম্বর ১৯৬০), যিনি পেশাগতভাবে সারিকা নামে পরিচিত, হলেন একজন ভারতীয় অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি তিনি একজন পোশাক নকশাবিদ, শব্দ পরিকল্পনাকারী এবং রাজ কমল ফিল্ম ইন্টারন্যাশনালের অধীনে সহযোগী পরিচালকের দায়িত্ব পালন করেন।

১৯৯১ সালে তাদের দ্বিতীয় সন্তান অক্ষরা হাসানের জন্ম হয়। ২০০১ সালে তারা আলাদা হয়ে যান, তবে তারা এখনো একে অপরের প্রতি বন্ধুপ্রতিম।

সারিকা কর্মজীবন ইতিহাস

সারিকা ব্যক্তিগত জীবন

উপরে আপনাদের সাথে সারিকা ঠাকুরের ব্যক্তিগত জীবন সম্পর্কে সকল তথ্য শেয়ার করেছে এখন আপনাদের সাথে শেয়ার করব তার কর্মজীবনের বিভিন্ন ধরনের অভিজ্ঞতা সম্পর্কে কিছু তথ্য।

তিনি ১৯৯৯ সালের তামিল ভাষার হে রাম চলচ্চিত্রের পোশাক পরিকল্পনার জন্য শ্রেষ্ঠ পোশাক পরিকল্পনা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০০৫ সালে ইংরেজি ভাষার পারজানিয়া চলচ্চিত্রে একজন জরথ্রুষ্ঠ ধর্মাবলম্বী নারী চরিত্রে অভিনয় করেন, যার সন্তান ২০০২ সালে ভারতের দাঙ্গায় মারা যায়। এই কাজের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

সারিকা মাত্র চার বছর বয়সে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন। শিশুশিল্পী হিসেবে তার সবচেয়ে উল্লেখযোগ্য কাজ ছিল ১৯৬৭ সালে সুপারহিট সঙ্গীতধর্মী চলচ্চিত্র হামরাজ, এতে তিনি বিমি অভিনীত চরিত্রের কন্যার ভূমিকায় অভিনয় করেন। প্রাপ্ত বয়স্ক অভিনেত্রী হিসেবে তার প্রথম চলচ্চিত্র ছিল রাজশ্রী প্রডাকশন্সের গীত গাথা চল, এতে তার বিপরীতে ছিলেন শচীন।

বড়লোকের বেটি লো লম্বা লম্বা চুল গানটির ইতিহাস

সারিকা এর সন্তান

সারিকা ঠাকুরের সন্তান হলে দুজন। তার দুই সন্তান হচ্ছে মেয়ে। প্রথম সন্তানের নাম হচ্ছে শ্রুতি হাসান দ্বিতীয় সন্তানের নাম হচ্ছে অক্ষরা হাসান।

সারিকা জীবন বৃত্তান্ত এক নজরে

জন্ম  ———– সারিকা ঠাকুর

৫ ডিসেম্বর ১৯৬০ (বয়স ৬১) দিল্লি, ভারত

পেশা ———— অভিনেত্রী, পোশাক নকশাবিদ, শব্দ পরিকল্পনাকারী

কর্মজীবন——-  ১৯৬৭-বর্তমান

দাম্পত্য সঙ্গী  ——-কামাল হাসান

(বি. ১৯৮৮; বিচ্ছেদ. ২০০৪)

সন্তান:

  1. শ্রুতি হাসান
  2. অক্ষরা হাসান