Tips & tricks

প্রশ্ন: শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কোথায় অবস্থিত

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কোথায় অবস্থিত

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কোথায় অবস্থিত? এই প্রশ্নটিই হয়তো আমাদের অনেকেরই মনে জেগে উঠেছে। এর কারণ হচ্ছে আমরা অনেক মানুষ আছি যারা এখনও জানি না শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কোথায় অবস্থিত। এ প্রশ্নটি হয়তো অনেক নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষায় কিংবা ভাইভা বোর্ডে কর্তৃপক্ষ রা করে থাকেন।এ প্রশ্নের উত্তর না জানার ফলে তখন আমরা অনেক বিভ্রান্তি মুখে পড়ে যাই।আজকে আপনাদের এ পার্কটি কোথায় অবস্থিত এবং এ পার্কের ইতিহাস ও বিনিয়োগ সম্পর্কে বিস্তারিত একটি ধারণা আপনাদের সাথে শেয়ার করব।আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন তাহলে আপনি এ প্রশ্নের উত্তর সম্পর্কে সুন্দর একটি ধারণা পেয়ে যাবেন।

বাংলাদেশের যশোর শহরের নাজীর শংকর এলাকা অবস্থিত প্রথম আইটি পার্ক  ২০১৭ সালের ৫ অক্টোবর উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ১০ই ডিসেম্বর, ২০১৭ইং গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই আইটি পার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো পড়ুন: কখন নেপাল ভ্রমন উপযুক্ত সময়

যশোর আইটি পার্ক ইতিহাস

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উদ্বোধনের সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরে আন্তর্জাতিক মানের একটি আইটি পার্ক স্থাপনের ঘোষণা দেন ২০১০ সালের ২৭ ডিসেম্বর।  ২০১৪ সালের ২৫ এপ্রিল যশোর শহরের বেজপাড়ার নাজির সংকরপুর এলাকায় এ প্রকল্পের কাজ শুরু করা হয়।এর মাধ্যমে বিভাগীয় সদর খুলনা সহ খুলনা বিভাগের ১০ টি জেলা সুবিধা পাচ্ছে এই আইটি পার্ক টি থেকে।

আগামী ৪০ বছরের জন্য এই পার্কে রেডডট ডিজিটাল লিমিটেড ও ফেলিসিটি বিগ ডাটা লিমিটেড বিনিয়োগের সুযোগ পাবে।২০২১ সালের ৩০ সেপ্টেম্বর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে দুটি কোম্পানিকে প্লট বরাদ্দের চুক্তি স্বাক্ষর করে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কোথায় অবস্থিত?

উওর: যশোর

এই পার্কটি শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক নামেও পরিচিত।