Education

এস এস সি পরীক্ষার আবডেট রুটিন ২০২২

এস এস সি পরীক্ষার আবডেট রুটিন ২০২২ । আপনি কি এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ খুঁজতেছেন। আর নয় চিন্তা আপনি আমাদের সাইটে পেয়ে যাবেন এসএস সি পরীক্ষার রুটিন ২০২২ ও আজকে আমরা আলোচনা করব এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কে। তো চলুন বিস্তারিত আলোচনা করা যাক।

2022 সালের এসএসসি পরীক্ষার সিলেবাস

আপনারা অনেকে আছেন যারা বিভিন্ন সাইটে গিয়ে এসএস সি পরীক্ষার রুটিন 2022 সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন। আমি তাদের উদ্দেশ্যে একটি কথা বোলব বাংলাদেশ শিক্ষা বোর্ড এখনো এসএসসি, দাখিল, ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত করেনি। বাংলাদেশ শিক্ষাবোর্ড কর্তৃক এসএসসি, দাখিল, ভোকেশনাল পরীক্ষার সময়সূচির যখনই জানিয়ে দেয়া হবে আমরা আপনাদের আপডেট জানিয়ে দেবো। আপনারা আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন এবং আমাদের নিয়মিত আপডেট সম্পর্কে জানুন।

বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনস্থ যতগুলো শিক্ষা বোর্ড রয়েছে তাদের সবার আগে এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সবার আগে এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন। বাংলাদেশ প্রতিবছরই ধারাবাহিকভাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনস্থ সর্বমোট একটি শিক্ষা বোর্ড সারাদেশে একযোগে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

2022 সালের এসএসসি পরীক্ষার তারিখ

বাংলাদেশ বোর্ড কর্তৃক এসএসসি রুটিন ২০২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড করুন এখান থেকে শুধুমাত্র ঢাকা চট্টগ্রাম কুমিল্লা বরিশাল দিনাজপুর যশোর রাজশাহী সিলেট ময়মনসিংহ শিক্ষা বোর্ডের বাংলাদেশ এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। টেকনিক্যাল শিক্ষা বোর্ড বাংলাদেশ এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এসএসসি/ দাখিল /সমমান পরীক্ষার্থীদের কিছু তথ্য জানা দরকার:

একজন আদর্শ পরীক্ষার্থীকে অবশ্যই সকল প্রকার অবৈধ পন্থায় থেকে দূরে থাকতে হবে।

একজন পরীক্ষার্থীকে অবশ্যই পরীক্ষা শুরু হওয়ার 30 মিনিট আগে তাঁর আসন গ্রহণ করতে হবে।

প্রশ্নপত্র উল্লেখিত সময় অনুযায়ী পরীক্ষা শুরু করতে হবে এবং নির্ধারিত সময় অনুযায়ী তা শেষ করতে হবে।

একজন শিক্ষার্থীকে তার এডমিট কার্ড রেজিস্ট্রেশন কার্ড মূল প্রবেশপত্র সকল ধরনের কাগজপত্র সাথে রাখতে হবে।

প্রথমে বহুমুখী mcq পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পরে সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হবে। mcq রিটেন পরীক্ষার মাঝখানে কোন প্রকার বিরতি দেয়া হবে না।

একজন পরীক্ষার্থীকে অবশ্যই সাবধান থাকতে হবে কোন অবস্থাতে উত্তরপত্র ভাঁজ করা ছিড়ে ফেলা যাবে না।

প্রত্যেক শিক্ষার্থী কেবলমাত্র নিবন্ধনপত্র রেজিস্ট্রেশন কার্ডে বর্ণিত বিষয় সমুহ পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে। অন্যথায় কোন অবস্থাতেই অন্য কোন বিষয়ে পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে না।

কোন পরীক্ষার্থীর পরীক্ষা নিউজ প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হতে পারবে না।

একজন পরীক্ষার্থী প্রয়োজনের ক্ষেত্রে পরীক্ষায় সাধারণত সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।

একমাত্র কেন্দ্রসচিব ছাড়া অন্য কোন ব্যক্তি/ পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবেন না।

আরো পড়ুন

বাংলালিংক ইন্টারনেট অফার 2021

এয়ারটেল ইন্টারনেট অফার 2021