halth tips

আসল সুরক্ষা এ্যাপ Download করতে ক্লিক করুন

আসল সুরক্ষা এ্যাপ Download করতে ক্লিক করুন

বাংলাদেশের করোনার টিকা নিবন্ধন করার জন্য যে অনলাইন ভিত্তিক অ্যাপ তৈরি করা হয়েছে তার নাম হচ্ছে সুরক্ষা অ্যাপ। কিন্তু এই অ্যাপটি কোথা থেকে ডাউনলোড করবেন এবং কিভাবে নিবন্ধন করবেন সে বিষয়ে অনেকেরই ধারণা নেই। আজকে আপনাদের সাথে শেয়ার করব কোথা থেকে আসল সুরক্ষা অ্যাপস ডাউনলোড করবেন এবং কিভাবে করবেন সে সকল বিস্তারিত তথ্য আপনাদের সাথে শেয়ার করব। এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন তাহলে আপনি কিভাবে সুরক্ষা অ্যাপ ডাউনলোড করতে হয় তা বুঝতে পারবেন। আসল সুরক্ষা এ্যাপ Download করতে ক্লিক করুন।

করণা টিকা পেতে 12 থেকে 17 বছর বয়সী শিক্ষার্থীদের অনলাইনে সুরক্ষা নিবন্ধন করার নির্দেশ দিয়েছিল শিক্ষা অধিদপ্তর। এই সংক্রান্ত নির্দেশনা জারি হয় 28 অক্টোবর বৃহস্পতিবার।অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুকের সই করা নির্দেশনায় বলা হয়, ঢাকা মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকার জন্য  surokkha.gov.bdl রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

আরও বলা হয়, রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল ফোনে টিকা নেওয়ার তারিখ জানাতে এসএমএস দেওয়া হবে। সংশ্লিষ্ট কোন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা নেবে তা পরবর্তীতে জানানো হবে।

আসল সুরক্ষা এ্যাপ Download

আসল সুরক্ষা এ্যাপ Download

আসল সুরক্ষা অ্যাপ ডাউনলোড করতে হলে আপনাকে যে কাজটি করতে হবে তা হচ্ছে।

  1. প্রথমে আপনার একটি স্মার্টফোন থাকতে হবে।
  2. স্মার্টফোনটির এ প্লে স্টোর সফটওয়্যার টি থাকতে হবে।
  3. তারপর প্লে স্টোরে গিয়ে বাংলায় সুরক্ষা অ্যাপ লিখে সার্চ করতে হবে।
  4. তারপর অ্যাপটি আসলে ইনস্টল বাটনে ক্লিক করতে হবে।
  5. ইনস্টল বাটনে ক্লিক করার পর অ্যাপটি ওপেন হবে
  6. অ্যাপটি ওপেন করার পর সেখানে দুইটি অপশন থাকবে একটি হচ্ছে নিবন্ধন আরেকটি হচ্ছে হোম। আপনি নিবন্ধন বাটনে ক্লিক করবেন এবং সেখানে কিছু মেনু আসবে
  7. তারপর মেনু গুলোতে যে সকল ইনফরমেশন চাইবে আপনি সেই ইনফরমেশন গুলো ফিলাপ করার পর আপনার নিবন্ধন হয়ে যাবে।
  8. নিবন্ধন হওয়ার পর নির্দিষ্ট সময়ে আপনার ফোনে একটি এসএমএস চলে আসবে।

আপনাদের সুবিধার্থে আরো একটি নিয়ম আমি শেয়ার করে দিচ্ছি।নিয়মটি হচ্ছে আপনাকে সুরক্ষা অ্যাপ ডাউনলোড ছাড়াও আপনি কোভিড 19 এর ভ্যাকসিন নিবন্ধন করতে পারবেন। অনেক ভাইবোনের আছে যাদের ফোনে প্লে স্টোর নেই কিংবা প্লে স্টোর সম্পর্কে তাদের কোন ধারণা নেই তাদের জন্য আরেকটি নিয়ম রয়েছে। সেই নামটি হচ্ছে আপনারা গুগল ক্রোমের ঢুকে সেখানে সুরক্ষা ডটকম ডট বিডি ওয়েব সাইটে ঢুকবেন। সেখান থেকে আপনারা অতি সহজেই কোভিড ১৯ নিবন্ধন করতে পারবেন