Tips & tricks

সৌদি আরব ঈদ কবে 2022

সৌদি আরব ঈদ কবে 2022 ।সম্মানিত পাঠক, সবাইকে জানাই ঈদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে আমরা আপনাদের জানাব সৌদি আরবে কত তারিখে ঈদ-উল-ফিতর উদযাপন করা হবে। আমরা মুসলিম এবং আমাদের এই দেশ মুসলিম কান্ট্রি। প্রত্যেকটি মুসলমানের ধর্মীয় অনুভূতির জায়গা হচ্ছে সৌদি আরব এর মক্কা, মদিনা। এর ফলে আমরা সকল মুসলমান জাতি সৌদি আরবের খবর জানতে আগ্রহী এবং বিভিন্ন ধরনের অনলাইন মাধ্যমে সৌদি আরবের খবর নিয়ে থাকি।

বিশেষ করে আমাদের আত্মীয় স্বজন, ভাই, বাবা অনেকেই সৌদি আরব প্রবাসী। যার ফলে আমরা সৌদি আরবের কথা শুনলে আমাদের হৃদয়ে দুর্বলতা কাজ করে। কিংবা বিভিন্ন ধরনের উৎসব হলে কাছের মানুষদের কথা অনেক মনে পড়ে। এর ফলে আমরা বিভিন্ন মাধ্যমে প্রবাসীদের খোঁজখবর নিয়ে থাকি। সামনে ঈদ আসতেছে যার ফলে আমরা যারা মুসলিম বা আমাদের আত্মীয় স্বজন সৌদি আরবে থাকে।

তারা কবে ঈদ উদযাপন করবে এবং এই ঈদে তারা কি কি আয়োজন করবে সে সকল বিস্তারিত বিষয় জানতে খুব আগ্রহী। এর ফলে আজকে আমরা আপনাদের জানাব সৌদি আরবে কবে ঈদ উদযাপন হবে।

সৌদি আরব ঈদ কতো তারিখ

সৌদি আরব হচ্ছে আমাদের অনুভূতির জায়গা। এই সৌদি আরবে মুসলমান জাতির ইতিহাস লুকিয়ে আছে। এর ফলে আমরা সকলেই সৌদি আরব কে সম্মান এবং শ্রদ্ধার চোখে দেখি। ধর্মীয় দিক দিয়ে সকল কিছু আমরা সৌদি আরব কে অনুসরণ করে থাকি। রোজা, ঈদ আর ধর্মীয় বিশেষ বিশেষ অনুষ্ঠান সকল কিছু আমরা সৌদি আরবকে দেখে ফলো করে থাকি। এর কারণ হচ্ছে আমাদের সকল নবী রাসুল বিশেষ করে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর শুভ আগমন ঘটেছিল পবিত্র মক্কা নগরীতে।

সৌদি আরব ঈদ কবে

এর ফলে আমরা সকল মুসলিম জাতির সৌদি আরব কে অনুসরণ করে থাকে। সৌদি আরবে বসবাসরত প্রবাসী মুসলিম ভাই-বোন বাংলাদেশ, ইন্ডিয়া, পাকিস্তান। এর ফলে উৎসবের দিন আসলে কিংবা ধর্মীয় কোন উৎসব হলে সেদিন আমাদের প্রিয়জনদের কাছে ফোন করে তাদের খোঁজ খবর নেই। এছাড়াও বর্তমানে প্রযুক্তি অনেক উন্নত হওয়ার কারণে। আমরা প্রযুক্তির সাহায্য নিয়ে অনেক সময় বিভিন্ন অনুষ্ঠানের সময়সূচি আগেই জেনে নেই।

এর ফলে আমরা আমাদের কাছের দূরের আত্মীয়-স্বজন কিংবা প্রবাসী ভাই বোনদের সারপ্রাইজ দিয়ে থাকি। ঠিক তেমনি আজকে আপনাদের সৌদি আরবের পবিত্র ঈদুল ফিতর ২০২২ এর সময়সূচি শেয়ার করব। এর ফলে আপনারা আপনাদের প্রবাসী ভাই বোনদেরকে অগ্রিম ঈদের শুভেচ্ছা জানাতে পারবেন এবং তাদেরকে সারপ্রাইজ দিতে পারবেন। তাহলে চলুন সৌদি আরবের পবিত্র ঈদুল ফিতর ২০২২ এর সময়সূচি জানানো যাক।

সৌদি আরবে চাঁদ উঠেছে কি

সৌদি আরবে আজকে নিশ্চিত করা হবে চাঁদ উঠেছে কিনা। কারণ সৌদি আরবের যে কোন ধর্মীয় উৎসব বাংলাদেশের থেকে একদিন আগে উদযাপিত হয়ে থাকে। যদি আজকে সৌদি আরবে চাঁদ দেখা যায় তাহলে কালকে সৌদি আরবে ঈদ উদযাপন করা হবে। এর অর্থ কালকে যদি সৌদি আরবে ঈদ উদযাপন করা হয় তাহলে পরশুদিন বাংলাদেশে ঈদ উদযাপন করা হবে।

যদি সৌদি আরবে চাঁদ দেখা যায় তা হলে তৎক্ষণাৎ আমরা আপনাদের সাথে আপডেট জানিয়ে দেবো। এখন পর্যন্ত কোন তথ্য পাওয়া যায়নি সৌদি আরবে ঈদের চাঁদ দেখা গেছে কিনা। আপনারা আমাদের সাথে থাকবেন আমরা আপনাদের দ্রুত আপডেট জানাবো।

তবে তথ্য অনুযায়ী সৌদি আরবে ঈদ উদযাপন করার কথা দুই মে। কিন্তু চাঁদ না দেখা পর্যন্ত সঠিক তথ্য দেওয়া যাচ্ছে না। আবহাওয়ার তারতম্যের কারণে কিংবা অন্য যে কোন কারণে যদি চাঁদ দেখা  না যায় । তাহলে সময় পেছাতে পারে। এর ফলে আপনারা আমাদের সাথে থাকবেন। যাতে যেকোনো ধরনের তথ্য পাওয়ার সাথে সাথে আমরা আপনাদের  আপডেট  দিতে পারি।

সৌদি আরব ঈদ  তারিখ ১ julai অথবা ২

সর্বশেষ আপনাদের একটি কথাই বলবো যদি আমাদের এই পোস্টটি আপনাদের বিন্দুমাত্র ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই পোস্ট টি শেয়ার করে দিবেন। সেইসাথে পোস্টের মধ্যে থাকা একটি এডে ক্লিক করে দিবেন। তাহলে আমাদের অনুপ্রেরণা বেড়ে যাবে এবং আপনাদের আরো নতুন নতুন তথ্য দেওয়ার অনুপ্রেরণা জাগবে। সালামুআলাইকুম।

আরো পড়ুন:

>> Eid mubarak pic 2022-Eid Mubarak Images,wallpaper

>> অগ্রিম ঈদ মোবারক পিকচার,শুভেচ্ছা পিকচার,ছবি,ফটো,ওয়ালপেপার ২০২২

>> পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তা এস এম এস স্ট্যাটাস,উক্তি পিকচার (৩মে ২০২২)

>> ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস-শক্তিশলী উক্তি, এসএমএস ও ছবি ২০২২

>> ঈদ মোবারক নিয়ে উক্তি,স্ট্যাটাস,ক্যাপশন ও কবিতা

>> ঈদ মোবারক পিকচার 2022-শুভেচ্ছা GIF পিকচার-শুভেচ্ছা পোস্টার ডিজাইন

>> ঈদের শুভেচ্ছা কার্ড-শুভেচ্ছা পোস্টার ডিজাইন-শুভেচ্ছা ব্যানার ডিজাইন PNG 2022