History

পহেলা বৈশাখ ২০২২ ইংরেজি কত তারিখে? জেনে নিন বাংলা নববর্ষ ১৪২৯ কত তারিখে হবে

পহেলা বৈশাখ ২০২২ ইংরেজি কত তারিখে? জেনে নিন বাংলা নববর্ষ ১৪২৯ কত তারিখে হবে। বাংলা নববর্ষ ১৪২৯ পহেলা বৈশাখ ১৪২৯। আপনি কি জানতে চাচ্ছেন 2022 সালে কত তারিখে পহেলা বৈশাখ উদযাপিত হবে? কিংবা আপনি কি জানতে চাচ্ছেন বাংলা নববর্ষ ১৪২৯ কত তারিখে হবে? এ তথ্যগুলো জানার জন্য আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। কারণ আজকে আমরা আপনাদের জানাব এই বৎসর 2022 সালের কত তারিখে কিংবা বাংলা মাসের কত তারিখে বাংলা নববর্ষ পালিত হবে। আজকে আপনাদের সাথে বাংলা নববর্ষের পালিত সময় এবং আরও বিস্তারিত কিছু তথ্য নিয়ে সুন্দর একটি প্রতিবেদন দের সাথে শেয়ার করব। আশা করি পোস্টটি সম্পূর্ণ পড়বেন।

আরো পড়ুন>>> পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক,ফটো,ছবি

বাংলা নববর্ষ বাঙালি জাতির ঐতিহ্য। বাঙালিরা সারা বছর কাটিয়ে তারা এই দিনটির জন্য অপেক্ষা করে। বাঙালি জাতি হচ্ছে উৎসবপ্রিয় মানুষ। তাদের বারো মাসে তেরো টি উৎসব থাকে। তারমধ্যে পহেলা বৈশাখ হচ্ছে অন্যতম। আপনি যদি একজন বাঙালি জাতি হয়ে থাকেন তাহলে অবশ্যই পহেলা বৈশাখ আপনার সংস্কৃতি এবং গর্ব। কারণ এই দিবস এর মাধ্যমে বাঙালি জাতির ঐতিহ্য ফুটে উঠে। এই দিবসকে ভোলার মত নয়।

পহেলা বৈশাখ ২০২২ ইংরেজি কত তারিখে? জেনে নিন বাংলা নববর্ষ ১৪২৯ কত তারিখে হবে

প্রতিবছর এক জন বাঙালী নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে দিবসটি পালন করে থাকে। একজন খাঁটি বাঙালির প্রাণের উৎসব যদি হয়ে থাকে সেটা হচ্ছে পহেলা বৈশাখ। কারণ পুরনো বছরকে ভুলে নতুন বছরকে বরণ করে নেওয়া হচ্ছে বাংলা নববর্ষ। এ দিনটিতে মানুষ তাদের বাঙালি জাতির অস্তিত্বের সাথে মিল রেখে কাপড় ফতোয়া পরিধান করে থাকে। এছাড়া তাদের ঐতিহ্য অনুযায়ী পান্তা-ইলিশ এবং সেইসাথে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী মেলায় ঘুরতে যাওয়া আরো কত কি। এতেই বোঝা যায় বাঙালি জাতি তাদের ঐতিহ্য কে কতটা সম্মান করে।

পহেলা বৈশাখ আসলে বাঙালীদের হাত খরচ বেড়ে যায়। এর কারণ হচ্ছে তারা নতুন বাংলা বছরকে উদযাপন করার জন্য পান্তা-ইলিশের আয়োজন সেই সাথে নতুন জামা-কাপড় কেনা আরও বিভিন্ন ধরনের সাজসজ্জায় ব্যস্ত হয়ে পড়ে। ছোট ছোট ছেলে মেয়েদের জামা কাপড় কিনে দেওয়া। এছাড়াও বৈশাখের দিন মেলায় ঘুরতে যাওয়া। সেখান থেকে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলনা কেনা তারপর খাওয়া-দাওয়া আরো কত কি। সবকিছু মিলে দিনটি অনেক আনন্দে এবং উল্লাসে সাথে কেটে যায়। সেই সাথে মেলায় আকৃতি বন্দি ও মিষ্টি ছাড়া তো চলে না।

আরো পড়ুন>> ১৪২৯ পহেলা বৈশাখের কবিতা ,শুভেচ্ছা বার্তা ও ছবি

পহেলা বৈশাখ রোমান্টিক এস এম এস,উক্তি,স্ট্যাটাস ও ছবি ২০২২

এছাড়া বর্তমান সময়ে ডিজিটাল প্লাটফর্ম হওয়ার কারণে। আমরা পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা এসএমএস এবং সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকি। যদি আপনাদের পহেলা বৈশাখ উপলক্ষে এসএমএস স্ট্যাটাস উক্তি কাউকে শেয়ার করার মত থাকে তাহলে আমরা আপনাদের সুবিধার্থে উপরে লিংক দিয়ে দিচ্ছি সেখান থেকে আপনারা খুব সহজেই পহেলা বৈশাখ উপলক্ষে সুন্দর সুন্দর এসএমএস উক্তি স্ট্যাটাস ছবি শুভেচ্ছা ছবি পেয়ে যাবেন।

যাইহোক পহেলা বৈশাখ সম্পর্কে অনেক কিছু বলে ফেললাম তো এখন আপনাদের সাথে শেয়ার করব 2022 সালের পহেলা বৈশাখ কত তারিখে কিংবা বাংলা মাসের কত তারিখে শুভ নববর্ষ এই বছরটা উদযাপিত হবে।

প্রশ্ন: পহেলা বৈশাখ ২০২২ ইংরেজি কত তারিখে?

উত্তর: পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ : ১৪ এপ্রিল ২০২২

পরিশেষে একটি কথাই বলবো। আমরা যতটুকু পেয়েছি পহেলা বৈশাখ সম্পর্কে একটি ধারণা দেওয়ার চেষ্টা করেছি। এছাড়াও আপনাদের প্রতি রইল শুভকামনা সুষ্ঠুভাবে সুন্দরভাবে আপনারা পয়লা বৈশাখ উদযাপন করুন এটাই আমাদের প্রার্থনা। যদি আমাদের এই পোস্টটি ভালো লাগবে অবশ্যই শেয়ার এবং কমেন্ট করে দেবে।